English
রবিবার ২৮ এপ্রিল ২০২৪
...

খুনের রাজনীতি: চিরবিদায় চান তথ্যমন্ত্রী  

ড. হাছান মাহমুদ

ঢাকা, ২৮ এপ্রিল ২০২০, বুধবারঃ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, "বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকারী খুনিচক্র আজও রাজনৈতিক মদদপুষ্ট হয়ে সক্রিয়।" 

আজ শেখ জামালের জন্মদিনে আমাদের প্রত্যয় হবে খুন ও খুনের রাজনীতিকে বাংলাদেশ থেকে চিরতরে বিদায় দেওয়া। এ জন্য সবাইকেই ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তথ্যমন্ত্রী বলেন, "শেখ জামাল সেনাবাহিনীর একজন মেধাবী অফিসার ছিলেন, মুক্তিযোদ্ধা ছিলেন, সংস্কৃতিমনা ছিলেন। তিনি কোনো রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন না, তাকে কেন হত্যা করা হলো। এই খুনের রাজনীতিকে চিরতরে বিদায় দিতে হবে।"

তিনি বলেন, "আজ শেখ জামালের ৬৭তম জন্মদিন। তার স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাতে আমরা আওয়ামী লীগের পক্ষ থেকে তার কবর জিয়ারত করছি। ১৯৭৫... সালের ১৫ আগস্ট হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যা করা হয়। শেখ জামালকেও সেদিন হত্যা করা হয়।"

মন্ত্রী বলেন, "চলমান বৈশ্বিক দুর্যোগ করোনাভাইরাসের থাবা থেকে বাংলাদেশও মুক্ত থাকেনি, কিন্তু প্রধানমন্ত্রী যেভাবে তা মোকাবিলা করছেন, আজ সমগ্র বিশ্ব তাঁর প্রশংসা করছে। তিনি বলেন, এটা রাজনীতির সময় নয়, সকলে মিলে জনগণের পাশে দাঁড়াবার সময়।"

মন্ত্রী এসময় শেখ জামালের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান ও তার আত্মার শান্তি কামনা করে মোনাজাতে অংশ নেন। আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক একেএম আফজালুর রহমান বাবুসহ দলীয় নেতা-কর্মীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।




মন্তব্য

মন্তব্য করুন